heroes of 1971" এর নতুন পর্ব “Retaliation” কে ক্রমাগত “গ্রাফিক ভায়োলেন্স মাধ্যমে গুগল প্লেষ্টোর থেকে সরানোর চেষ্টা চলছে ।।

ঠিক এই মুহুর্তে Pakistan Cyber Defense পেইজ থেকে মুক্তিযুদ্ধের উপর ভিডিও গেইম "heroes of 1971" এর নতুন পর্ব “Retaliation” কে ক্রমাগত “গ্রাফিক ভায়োলেন্স” ক্যাটাগরিতে রিপোর্ট করে গুগল প্লে স্টোর থেকে নামিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে। ৭ ঘন্টা আগে দেওয়া এই পোস্টটি এখন পর্যন্ত প্রায় সাড়ে চারশোরও বেশি শেয়ার হয়েছে, রিপোর্ট পড়ছে ক্রমাগত। আর কমেন্টবক্সে জঘন্যভাষায় গালাগালি করা হচ্ছে একাত্তরের শহীদদের, মুক্তিযোদ্ধাদের, বাংলাদেশীদের। এই পোস্ট শেয়ার করে রিপোর্টের আহ্বান করছে Pakistan Defense পেইজও। একাত্তরে এই পাকিস্তানী শুয়োরদের বর্বরতা আর পৈশাচিক বীভৎসতা ভুলে গিয়ে আমরা তাদের বুকে জড়িয়ে ধরতে চাইলেও নাকে খত দিয়ে কানে ধরে ৯১০০০ সৈন্য সমেত পরাজয়ের ইতিহাস ওরা ভুলতে পারে নাই। তাই আজ নতুন প্রজন্মকে ভিডিও গেইমসের মাধ্যমে ইতিহাস শেখাবার এই উদ্যোগকে ভন্ডুল করে দেবার জন্য ক্রমাগত গুগল প্লে স্টোরের এই গেইমটাকে রিপোর্ট করে চলেছে ওরা। কাস্টোমাইজড এই পোস্টটা ভারতে দেখা যাচ্ছে না।

তাৎক্ষনিকভাবে এই মুহুর্তে আমার মাথায় যে করণীয়টা এসেছে, তা হচ্ছে আমরা প্রথমত এই পোস্টটা রিপোর্ট করে খেয়ে দিতে পারি। তারপর যদি সম্ভব হয়, রিপোর্ট করে পেইজটাই খেয়ে দিলাম। পোস্টটা রিপোর্টের জন্য আমরা “Report post” অপশনে গিয়ে “It’s a Spam”অপশনে ক্লিক করে পোস্টটা রিপোর্ট করতে পারি। এরপর পাকিস্তান সাইবার ডিফেন্স পেইজের রিপোর্ট অপশনে গিয়ে “I don’t think it should be on Facebook” অপশনে ক্লিক করে তারপর “It’s Hate Speech” অপশনে ক্লিক করে তারপর “A race or Ethnicity” অপশনে ক্লিক করে রিপোর্ট সাবমিট করতে পারেন। পোস্ট এবং পেইজের লিংক দুটি হচ্ছেঃ

পোস্টের লিংকঃ http://bit.ly/2obBSP6
পেইজের লিংকঃ http://bit.ly/2nOUd47

মোটকথা, এই ধৃষ্টতার জন্য ওদেরকে অবশ্যই চড়া মাশুল

বুঝিয়ে দিতে হবে। আর তার জন্য আপনাদের সাহায্য একান্ত দরকার। প্লিজ সবাইকে বলুন রিপোর্ট করতে, পরিচিত গ্রুপগুলোকে বলুন, অনুরোধ করুন, শেয়ার করুন এই তথ্যগুলো, জানান যতজনকে পারেন। আপাতত এই পোস্টটা আগে নামাই, পরে বাকি স্টেপস নেওয়া যাবে।

৪৬ বছর পরেও পৃথিবীর ইতিহাসের বর্বরতম পৈশাচিক গণহত্যাকে ভারতের ষড়যন্ত্র বলে উড়িয়ে দেয়া এই শুয়োরগুলোকে কি একটা উচিৎ শিক্ষা আমরা দিতে পারবো না? উত্তর আপনার বিবেচনা!

প্রথম ছবিটা ওদের পোস্টের স্ক্রিণশট


দ্বিতীয় ছবিটা কিভাবে সেই পোষ্টে কিভাবে রিপোর্ট করবেন সে উপায়।
সৌজন্যেঃ সাইবার ৭১ -We Hack to Protect Bangladesh.
Share on Google Plus

About Unknown

0 comments:

Post a Comment